মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ For PC | Download And Install (Windows 7, 8, 10 And Mac)

Rate this post

The word “mehndi” is derived from the Sanskrit word mendhikā. It is also known by the names of “henna”, “hinna” and “mehandi”. The use of mehndi is described in the earliest Hindu Vedic ritual scripts. The Vedic ritual of marriage and other occasions included the application of mehndi.

Our goal is to help you get the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ for PC and install it on Windows. Before we do that, don’t you want to know its technical specifications? They go like this:

মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ Andorid App Summary

The developer of the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ is Yeasin Rabbi and they’ve done a great job at keeping মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ simple yet highly interactive. You can find the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ under Lifestyle of Play Store. মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _’s latest version is 4.1.1 with an impressive user base of over 288409. Besides, the overall user rating of 0.0 shows how people love মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _.

Bt5F5oNeTf8J288AlTtqMLp9c

JmeRDaUfG6y3nRoEWXSU2JyGLrjQHu

If you’re wondering if it’s updated or not, the latest update date of the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ is Jul 20, 2022 with all the latest features you need. Using it on your PC will require using an Android Emulator like BlueStacks, Nox player, or Memu.

We’ll include the guides that you can follow to install the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ on your computer using the best emulator in this article. Follow along:

মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ App Overview and Details

নবজাতক শিশুর জন্য পিতামাতার একটি বিশেষ দায়িত্ব হলো জন্মের সপ্তম দিবসে তার জন্য শ্রুতিমধুর ও ইসলামিক অর্থবহ নাম রাখা। বিশ্বের অন্যান্য অঞ্চলের মুসলিমদের ন্যায় বাংলাদেশের মুসলিমদের মাঝেও ইসলামী সংস্কৃতির সঙ্গে মিল রেখে শিশুর নাম নির্বাচন করার আগ্রহ দেখা যায়।

ইসলামী নাম রাখার আগ্রহ থাকার পরও অজ্ঞতাবশত আমরা এমনসব নাম নির্বাচন করে ফেলি যেগুলো আদৌ ইসলামী নামের আওতাভুক্ত নয় বা সেগুলোর অর্থ ইসলাম সমর্থন করে না।

নামের মাধ্যমে শিশুর সঙ্গে পিতা-মাতার বন্ধন তৈরি হয়। পিতা-মাতা ও পরিবার ঐ নামেই ডাকে যে নাম তারা শিশুর জন্য নির্বাচন করে। তাইতো প্রাচীনযুগে বলা হতো- ‘তোমার নাম থেকেই তোমার পিতার পরিচয় পাওয়া যায়।’

শিশুর নাম রাখার গুরুত্বঃ-
এক জন শিশু জন্মগ্রহণ করার পর তার নাম রাখতে হয়। সে সময় তার যে নাম রাখা হয় সবাই তাকে সেই নামেই ডাকে। দুধ পানরত অবস্থায় তাকে ডাকলেও সে বুঝতে পারে, তাকে ডাকছে। তাই কেউ ডাকলে তার দিকে তাকায়। আর বড় হবার পর এ নামেই সে পরিচিতি লাভ করে।

হজরত আবু দারদা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্নিত যে, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, কিয়ামতের দিন তোমাদেরকে ডাকা হবে তোমাদের নামে এবং তোমাদের পিতাদের নামে, তাই তোমাদের নামগুলি সুন্দর রাখো। (আবু দাউদ) সুতরাং অর্থবোধক, মার্জিত, ইসলামী ভাবধারায় উজ্জীবিত, সুন্দর নাম রাখা কর্তব্য। যা পরবর্তীতে শিশুর জীবনে প্রভাব পড়ে।

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর সামনে কোনো লোক আসলে তিনি তার নাম জিজ্ঞাসা করতেন। কারো নাম সুন্দর হলে তিনি খুশী হতেন। আর কারো নাম অসুন্দর হলে তিনি তা ইসলামিক নামে পরিবর্তন করে দিতেন।

নামের প্রভাবঃ-
মানুষের জীবনে নামকরণের রয়েছে বিরাট প্রভাব। হাদিসে এসেছে- হজরত সাঈদ ইবন মুসাইয়্যাব রাদিয়াল্লাহু আনহুর দাদা হাযন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নিকট গেলে তিনি জিজ্ঞেস করলেন, তোমার নাম কি? তিনি বললেন আমার নাম হাযন (শক্ত)। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বললেন, না বরং তোমার নাম হওয়া উচিত সাহল (সহজ, সরল)। তিনি উত্তরে বলেন, আমার পিতা যে নাম রেখেছেন তা আমি পরিবর্তন করব না। সাঈদ ইবনু মুসাইয়্যাব বলেন, এরপর আমাদের পরিবারে পরবর্তীকালে কঠিন অবস্থা ও পেরেশানি লেগে থাকত। (বুখারি, মিশকাত) তাই অর্থ জেনে নাম রাখা জরুরি।

যেভাবে নাম রাখতে হয়
আল্লাহর নামের আগে আব্দ যোগ করে আব্দুল্লাহ কারো নাম রাখা খুবই উত্তম। যেমন আব্দুর রহমান, আব্দুল করিম, আব্দুর রহিম, আব্দুল আউয়াল, আব্দুল কুদ্দুস প্রভৃতি। ডাকার সময় অবশ্যই আব্দ যোগ করেই ডাকতে হবে। অন্য কোনো শব্দ যোগেও নামকে শ্রুতিমধুর ও অর্থবহ করা যায়। যেমন-আতাউল্লহ, রুহুল্লাহ, নূরুল্লাহ, রহমতউল্লাহ, ইত্যাদি।

লক্ষ্যণীয়
নামকরণে যে বিষয়টি জরুরি, পিতা-মাতা ভিন্ন ভিন্ন নাম না রেখে পরামর্শের ভিত্তিতে শিশুর অর্থবহ ইসলামিক একটি নাম রাখাই উত্তম। আবার অনেকে খুবই দীর্ঘ নাম রাখেন, যার কারণে পরবর্তীতে নানা ধরনের সমস্যা পোহাতে হয়। যাদের নাম খুব দীর্ঘ তারা অন্য কোনো দেশে গেলে অনেক সময় পরিচিত নামটি হারিয়ে যায়। এজন্য একজন শিশুর সুন্দর, অর্থবহ, সংক্ষিপ্ত, শ্রুতিমধুর নাম হওয়া ভাল। তবে কুনিয়াত (উপনাম) রাখা যেতে পারে। কেননা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অনেককে এ ধরনের কুনিয়াত বা উপনামে ডাকতেন।

আল্লাহ তাআলা আমাদের শিশুদের উত্তম নাম রাখার তাওফিক দান রুকন। এবং মন্দ ও খারাপ নামকরণ থেকে হিফাজত করুন। আমিন।
মেয়েদের ইসলামিক সুন্দর নাম অর্থসহ নিয়ে আমাদের এই বারের এই মেয়েদের ইসলামিক নামের বই অ্যাপটি আপনাদের জন্য নিয়ে এসেছই । আপনি যদি আপনার মেয়েদের ইসলামিক নাম খুঁজেন তাহলে আমাদের এই অ্যাপটি আপনার জন্য অনেক কার্যকরী ভূমিকা রাখবে । এখানে পাবেন মেয়েদের ইসলামিক নাম ও অর্থ । ইসলামিক নাম শিশুর জন্য বেহেশত দরজাও খুলে দিতে পারেন। হাদিস , “এক ব্যক্তি নামাজ পড়তনা, গুনাহগার ছিলো, কিন্তু তার নামটা কোন এক নবীর নামে ছিল। প্রতিদিন যখন লোকজন তাকে ওই নামে ডাকত, তার নামে সওয়ার যুক্ত হত। এইভাবে শুধুমাত্র নামের জন্য উনি বেহেস্তে যান। তাই শিশুদের ইসলামিক নাম যেমন সামাজিক দিক থেকে গুরুত্বপুর্ণ তেমনি ধর্মের দিক থেকেও।

নামের তালিকা ডাউনলোড করে নিন

মেয়ে শিশুদের নাম খুঁজতে আপনাকে আমাদের এই অ্যাপটি সাহায্য করবে ।

Features of মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ for PC

জন্মগ্রহণ করা হয় না কেন? শিশুর নাম রাখার অনুরূপ একটি জন পুরুষ। পুরুষ জন্মগ্রহণ করা হয় জাতকে সেই নামেই ডাকে। শিশুর নাম রাখার গুরুত্ব সেই জন্য দায়িত্ব হ

Whats New In this মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _?

null

Download & Install মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ For PC: Windows 10/8/7

Let’s download and install the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ app on PC using the Nox Player android emulator. There are a few steps to get this done as mentioned below:

  • Start by downloading the Nox emulator for your PC from their official website. You can find it in your downloads folder.
  • Double click on the downloaded file, accept the permissions and install Nox player on your computer.
  • Open the Nox Player and locate the Play Store app and log into your Google account using your credentials.
  • Click on the search bar and type for the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ app. You’ll see it in the first result from where you can install it.
  • After clicking the install button, the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ will start downloading on your computer, then install.
  • Once installed, you can now locate the installed মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ on Nox player homepage or your desktop. Use it from there.
মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ App Specification
App Name: মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ On Your PC
Devoloper Name: Yeasin Rabbi
Latest Version: 4.1.1
Android Version: 5.0
Supporting OS: Windows,7,8,10 & Mac (32 Bit, 64 Bit)
Package Name: com.yeasinrabbi.girl_name
Download: 288409+
Category: Lifestyle
Updated on: Jul 20, 2022
Get it On:

Download

Conclusion

of Islamic names

The application of Islamic names is a beautiful way to show one’s dedication to Islam. It is a way to show that one is proud to be a Muslim and wants to live a life that is in accordance with the teachings of Islam.

Did you love the guide and be able to download and install the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ for PC? Don’t forget to ask if you want more info about the emulator, the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _, or the steps altogether.

Disclaimer

We refer the ownership of This মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ to its creator/developer. We don’t own or affiliate for মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _ and/or any part of it, including its trademarks, images, and other elements.

Here at thewikiapps, we also don’t use our own server to download the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _. We refer to the official server, store, or website to help our visitors to download the মেয়েদের ইসলামিক নাম অর্থসহ _.

If you have any query about the app or about thewikiapps, we’re here to help you out. Just head over to our contact page and talk your heart to us. We’ll get back to you ASAP.

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0

The Wiki Apps

The Wiki Apps is the tech hub for tech enthusiasts who love the newest apps, games, and gadgets coming out for PC, Mac, and Android. Our team loves helping people find the best apps for their phones and PCs.

Recent Posts